ম্প্রতি র‍্যাবের হাতে কাউন্সিলর একরামুল নিহত হওয়া নিয়ে দেশ ব্যাপী এক চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এমন অবস্থায় সে প্রকৃত পক্ষে দোষী ছিলো কি না সে সম্পর্কে স্পট কোনো বক্তব্য এখনো দেয়া হয়নি। যদি সে দোষী হয়ে থাকে তাহলে তার কর্মকাণ্ডের বিস্তারিত কেন এখনো জানানো হচ্ছে না সে ব্যাপারে অনেকেই বিভিন্ন সামাজিক যোগাযোগে লেখা লেখি করেছেন। এ ছাড়া তার পরিবারে থেকে পাওয়া অডিও ক্লিপ নিয়ে শুরু হয়েছে এক বিশাল ধুম্রজালের যেখানে তার মেয়েদের করুণ কণ্ঠে ব্যাথিত সমগ্র বাংলাদেশ। মাননীয় পরিবহণ ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদের বলেন যদি সে দোষী না হয়ে থাকে তবে তার নাম যারা লিস্টে দিয়েছে তাদের ছেড়ে দেওয়া হবে না। তাহলে কি দেশের আইন শৃঙ্খলা কারো দেয়া লিস্টের ভিত্তিতে চলে? একটি জীবন সামান্য কিছু নয়। সেখানে না জেনে এমন অসম্পূর্ণ তথ্যের ভিত্তিতে একটি জীবন কি করে শেষ করে দিতে পারে?



এ বিষয়ে নানা প্রশ্নের জবাব এখন সাধারণ জনগন খুজে বেড়াচ্ছে। প্রতিটি অপরাধির ই একটি পরিবার থাকতে পারে। সে যতই অপরাধি হোক পরিবারের কাছে তার মৃত্যু কাম্য না এটা নতুন কিছু না। তবে কিছু তথ্যের ভিত্তিতে একরামুলের মাদকের সাথে সম্পৃক্ততার প্রমাণ মেলে। এ বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট চ্যানেলের ২০১২ সালের করা তালাশ প্রোগ্রামের এক ভিডিওতে দেখা যায় একরামুলের নাম মাদক ব্যাবসায়ির লিস্টে রয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে একরামুল টেকনাফ উপজেলার যুবলীগ সভাপতি, টেকনাফে তার ২টি বাড়ি, চট্টগ্রামে ১ টি বাড়ি, ঢাকায় ১টি ফ্লাট রয়েছে। এছাড়া তার ২টি ব্যাক্তিগত গাড়িও রয়েছে। কিন্তু সম্প্রতি ঘটনায় উল্লেখ করা হয় তার বাড়ি ভাড়া ৩ মাসের বকেয়া রয়েছে। এখানে কেউ কেউ প্রশ্ন তুলেছেন যে তার বাড়ি ভাড়া বকেয়া রয়েছে নাকি সে প্রভাব খাটিয়ে বাড়িভাড়া না দিয়ে সেখানে বসবাস করে যাচ্ছে? ঘটনা এখান সকলের মধ্যে একটি আতংকজনক অবস্থা সৃষ্টি করেছে।

কিন্তু এ ব্যাপারে তার স্ত্রী জানান টেকনাফ সদর ইউনিয়নে নাজিরপাড়া নামে একটি গ্রামের মোজাহার মিয়া নামে এক ব্যক্তির তিন ছেলে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। ঐ এলাকায় একরামুল নামে আরও এক ব্যক্তি রয়েছে, যার বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ রয়েছে এবং তার নাম স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও অন্যান্য তালিকায় রয়েছে। ''ভুল তথ্যের ভিত্তিতে র‌্যাব তার স্বামীকে হত্যা করেছে বলে দাবী জানান তার স্ত্রী।''

তালাশ টিমের ভিডিওঃ
Share To:

A-TechBD

Post A Comment:

0 comments so far,add yours